X Close
X
9826003456

শোভনের ওয়ার্ডে ডেঙ্গি আতঙ্ক


9477-4633-dengue-mosquito 10
প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের ওয়ার্ডে ডেঙ্গির প্রকোপ নিয়ে নাজেহাল কলকাতা পুরসভা। বেহালার পর্ণশ্রী এলাকায় পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডে গত দু’সপ্তাহে ডেঙ্গি রোগীর সংখ্যা বাড়ায় উদ্বিগ্ন পুর স্বাস্থ্য দফতর। পরিস্থিতি যাতে হাতের বাইরে না চলে যায়, সে জন্য আজ, রবিবার থেকে পরপর দু’দিন ১৩১ এবং ১৩২ নম্বর ওয়ার্ড এলাকায় অভিযান চালাবে পুরসভার র‌্যাপিড অ্যাকশন টিম।

পুর স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানান, মাসখানেক আগে পুরসভার তরফে ওই এলাকায় অভিযান চালানো হয়। দেখা গিয়েছিল, নির্মীয়মাণ একটি পলিটেকনিক কলেজ এবং পরিত্যক্ত হয়ে থাকা একটি প্রতিষ্ঠানে জল এবং জঞ্জাল জমে ভয়ঙ্কর পরিস্থিতি হয়ে রয়েছে। দু’টি প্রতিষ্ঠানকেই সতর্ক করা হয়েছিল।

তবে মশা বৃদ্ধির আরও একটি কারণ রয়েছে বলে দাবি করেন ওই পুর আধিকারিক। তা হল, মহেশতলা পুর এলাকায় মশার বাড়বাড়ন্ত ঠেকাতে মেশিনে ধোঁয়া দেওয়া। মহেশতলা পুর কর্তৃপক্ষ মানছেন, মশা দমনে মেশিন দিয়ে ধোঁয়া দেওয়া হচ্ছে। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকায় রয়েছে, ধোঁয়া দিয়ে মশা মারা যায় না, তাড়ানো যায়। ফলে ধোঁয়ার কারণে ওই মশা ঢুকে পড়ছে লাগোয়া দু’টি ওয়ার্ডে। সেখানেই ডেঙ্গির প্রকোপ বাড়ছে বলে জানাচ্ছে কলকাতা পুরসভার স্বাস্থ্য দফতর।

ডেঙ্গি-যুদ্ধে যাতে ছেদ না পড়ে, তার জন্য নিযুক্ত স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। শনিবার ডেপুটি মেয়র অতীন ঘোষ জানান, দু’টি ওয়ার্ডে ডেঙ্গিবাহী মশা চিহ্নিত করে তা ধ্বংস করতে গোটা চারেক র‌্যাপিড অ্যাকশন টিম নামানো হবে।

The post শোভনের ওয়ার্ডে ডেঙ্গি আতঙ্ক appeared first on www.prompttimes.com. (PROMPT TIMES)
Prompt Times